১৮+ ভিডিও কিন্তু খুবই শিক্ষনীয় ভিডিও। সম্পূর্ন ভিডিও দেখবেন নাহলে বুঝবেন না

১৮+ ভিডিও কিন্তু খুবই শিক্ষনীয় ভিডিও। সম্পূর্ন ভিডিও দেখার অনুরোধ করছিঃ মিডিয়া হলো সমাজের দর্পন। সমাজের বিভিন্ন দিক তুলে ধরাই মিডিয়ার কাজ।

সমাজের অনেক কালো দিক খুব সুন্দরভাবে তুলে ধরা হয় বিভিন্ন নাটক সিনেমায়। এসব দেখে শেখার

অনেক কিছু থাকে। তবে গল্পের খাতিরে অনেক ভিডিও একটু এডাল্ট হয়ে থাকে। তবে এসব ভিডিও অনেক শিক্ষনীয় হয়ে থাকে। তেমনই একটি ভিডিও এটি। যে ভিডিও দেখে আপনি অনেক কিছু শিখতে পারবেন। সম্পূর্ন ভিডিও দেখার অনুরোধ করছি।

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন।

শিশু ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড

১২ বছরের নিচে কোনো শিশু ধর্ষণ মামলায় সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের সিদ্ধান্ত দিয়েছেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভা। শনিবার (২১ এপ্রিল) ভারতের মন্ত্রিসভায় একটি অধ্যাদেশ পাশ করা হয়।

জম্মু-কাশ্মীরের কাঠুয়া কাণ্ডের পর গত সপ্তাহে ধর্ষণের শাস্তির ক্ষেত্রে আইন পরিবর্তনের জন্য প্রস্তাব রেখেছিলেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ মন্ত্রী মনেকা গান্ধী। এ দিন কেন্দ্রীয় কমিটির বৈঠকে শিশু ধর্ষণের চূড়ান্ত শাস্তি কী হতে পারে তা নিয়ে আলোচনা হয়।

সব শেষে মৃত্যুদণ্ডের সিদ্ধান্ত দেয় মন্ত্রিসভা। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রথমে এই প্রস্তাব তোলা হয়।বর্তমানে চালু ‘শিশু যৌন নির্যাতন প্রতিরোধ আইন (পকসো)-২০১২’ অনুযায়ী, ১২ বছরের কম বয়সী শিশুদের ওপর যৌন নির্যাতনের ঘটনা ঘটলে

সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ড ও কমপক্ষে সাত বছরের শাস্তির বিধান রয়েছে। তবে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে আইনটির সংশোধনের প্রক্রিয়া শুরুর বিষয়টি সুপ্রিম কোর্টকে জানিয়েছিল দেশটির কেন্দ্রীয় সরকার।