গোপন ক্যামেরায় ধরা পড়া এক বিমানবালার কাণ্ড দেখুন ভিডিওতে….

অনলাইনে পাইলট ও বিমানবালার চুম্বনের একটি ভিডিও ভাইরাল হয়েছে।
ভিডিও টিতে দেখা যায় পাইলট প্লেনের ভিতরে হাঁটু গেড়ে একজন বিমানবালাকে বিয়ের প্রস্তাব জানায়। বিমানবালাও তার প্রস্তাবে রাজি হয়ে যান, তারপর পাইলট বিমানবালার হাতে আংটি পরিয়ে দেন। সেই সময় তারা আবেগাপ্লুত হয়ে একে অপরকে চুমু দেন। সেই ভিডিওটি অনলাইনে ভাইরাল হয়েছে।

যেভাবে রোহিঙ্গাদের হৃদয়ে জায়গা করে নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী

মিয়ানমার সেনাবাহিনীর বর্বর নির্যাতনের মুখে গত ২৫ আগস্ট থেকে বাংলাদেশে পালিয়ে এসেছে ৪ লাখ ২২ হাজারের বেশি রোহিঙ্গা। গতকাল শনিবার থেকে এসব রোহিঙ্গা শরণার্থীদের খাদ্য, আবাসন, পানি ও স্বাস্থ্যসেবা দিতে কাজ শুরু করছে বাংলাদেশের সেনাবাহিনী।

মিয়ানমারে শিক্ষাবঞ্চিত রোহিঙ্গাদের বেশিরভাগই শান্তিরক্ষী মিশনে বাংলাদেশ সেনাবাহিরী অবদান সম্পর্কে অজ্ঞ। যারা শিক্ষিত, তারা কিছুটা হলেও জানেন। আর এখন বাস্তবে দেখছেন, বাংলাদেশ সেনাবাহিনীর মহানুভবতা।

মোহাম্মদ আয়ুব নামে এক রোহিঙ্গা বলেন, ‘বিভিন্ন সময় বাংলাদেশ সেনাবাহিনীর উদারতার কথা আমরা শুনেছি। এখন সরাসরি দেখছি।’

তিনি বলেন ‘বাংলাদেশের সেনাবাহিনী অসম্ভব সুশৃঙ্খল ও আন্তরিক। বর্মি সেনারা আমাদের ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছে। আর বাংলাদেশের সেনারা ঘরবাড়ি নির্মাণ করে দিচ্ছে।’

রোহিঙ্গারা চিরদিন বাংলাদেশের মানুষ ও দেশটির সেনাবাহিনীর অবদান মনে রাখবে বলেও জানান মোহাম্মদ আয়ুব।

উল্লেখ্য, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণ, শেড নির্মাণসহ সার্বিক অবকাঠামো উন্নয়নে গতকাল শনিবার থেকে কাজ শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী। এছাড়া রোহিঙ্গাদের বায়োমেট্রিক নিবন্ধন কাজেও সহায়তা করছে তারা।